বিএনপির কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল

বিএনপির কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়নে কথিত নেতার হস্তক্ষেপে বিএনপির আহ্বায়ক ‘পকেট কমিটি’ গঠন করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

কমিটি বাতিলের প্রতিবাদে বুধবার দুপুরে বরখাস্ত নেতাকর্মীরা ইউনিয়নে বিক্ষোভ মিছিল করেন। এ সময় কবির আহমেদ নামে এক নেতার ছবি পোড়ানো হয়।

আরও খবর পেতে ভিজিট করুনঃ newsallx.com

বিএনপির কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল

এক মাস আগে আখাউড়া উপজেলা বিএনপি খোরশেদ আলমের ভাই জাহের মিয়াকে আহ্বায়ক ও জাহাঙ্গীর আলমকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আখাউড়া দক্ষিণ ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করে।

সদস্য সচিব জাহাঙ্গীর আহবায়ক জাহেরের ভাই মো. ১০১ সদস্যের আহ্বায়ক কমিটিতে এর আগে কাউকে অন্তর্ভুক্ত করা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা ও ইউনিয়ন বিএনপির একাধিক নেতা প্রথম আলোকে বলেন, সদর উপজেলার বরিশাল গ্রামের বাসিন্দা আবদুর রহমান

ওরফে সানি বর্তমানে লন্ডনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী।

আবদুর রহমানের বড় ভাই কবির আহমেদ এক সময় আখাউড়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে সহ-সাংস্কৃতিক সম্পাদক ছিলেন। ভাইয়ের সুবাদে কবির এখন বিএনপির রাজনীতিতে যুক্ত হয়েছেন।

তিনি কোনো পদে না থাকলেও বিভিন্ন কমিটি গঠনে হস্তক্ষেপ করছেন।

বিএনপির কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল

বুধবার বিকেলে আখাউড়া দক্ষিণ ইউনিয়নের গাজীরবাজার এলাকায় ইউনিয়ন বিএনপির পদচ্যুত নেতাকর্মীরা আহ্বায়ক কমিটির প্রতিবাদে ঝাড়ু-জুতা হাতে

বিক্ষোভ মিছিল করেন। তথাকথিত বিএনপি নেতা কবিরের হস্তক্ষেপে নবগঠিত আখাউড়া দক্ষিণ ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের বিরুদ্ধে

ইউনিয়ন বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ শীর্ষক ব্যানার প্রদর্শন করা হয়। মিছিলে নেতাকর্মীদের হাতে ছিল লাল ক্রস সম্বলিত কবিরের ফেস্টুন।

বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে নেতাকর্মীরা কবিরের ক্রস সম্বলিত ব্যানার রাস্তায় ছুড়ে ফেলে এবং ঝাড়ু দিয়ে পিটিয়ে আহত করে।

একপর্যায়ে ওইসব ফেস্টুনে আগুন ধরিয়ে দেওয়া হয়।

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে নেতৃত্ব দেন উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী।

লাল ক্রস সম্বলিত কবিরের ফেস্টুন

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জাহের মিয়া ও এম এ রউফ চৌধুরী, দক্ষিণ ইউনিয়ন বিএনপির সাবেক

সাংগঠনিক সম্পাদক জামাল চৌধুরী ও সাবেক পৌর বিএনপির সভাপতি বাহার মিয়া প্রমুখ।

তারা কমিটি বাতিলের দাবি জানান।

উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এম এ রউফ চৌধুরী প্রথম আলোকে বলেন, কমিটি গঠনের বিষয়ে তারেক রহমান চিঠিতে উল্লেখ করেছেন,

পুরনো কমিটির একজনকে আহ্বায়ক বা সদস্য সচিব পদে নিয়োগ দিতে হবে। নতুন কমিটি। কিন্তু এসব মানা হচ্ছে না জেলা ও উপজেলা বিএনপির কবির।

আখাউড়া উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান ও দক্ষিণ ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক জামাল চৌধুরী প্রথম আলোকে বলেন,

বিএনপিতে বাণিজ্য ও আত্মীয়তা কমিটি চলছে। বিদ্রোহী নেতা-কর্মীদের বাদ দিয়ে কবিরের কথামতো শ্বশুর ও জামাইকে নিয়ে কমিটি দিয়েছে বিএনপি।

তারা কমিটি বাতিলের দাবি জানান

দক্ষিণ ইউনিয়ন বিএনপির কমিটিতে বিভিন্ন দলের নেতাকর্মীরা স্থান পেয়েছেন। এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

এ কমিটি বাতিলের দাবি জানানো হয়েছে।

জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান প্রথম আলোকে বলেন, বিক্ষোভ ও বিক্ষোভ সমাবেশের কথা তিনি জানেন না। উপজেলা বিএনপিকে কমিটি দিয়েছি।

তাদের এ বিষয়ে জিজ্ঞাসা করা হবে। কবির প্রসঙ্গে তিনি বলেন, কবির যে বিএনপির বহিরাগত তা তারা কীভাবে জানলেন। এগুলো আগের কথা। পদ না পেলে আর কত বলবেন?

আখাউড়া উপজেলা বিএনপির আহ্বায়ক জয়নাল আবেদীন প্রথম আলোকে বলেন, কমিটি-বাণিজ্য, কবির আহমেদের হস্তক্ষেপ ও আত্মীয়তার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

বর্তমান আহ্বায়ক কমিটিতে আগের কমিটির ৮-১০ সদস্য অন্তর্ভুক্ত করা হয়েছে।

অভিযোগের বিষয়ে বক্তব্য নিতে কবিরকে একাধিকবার মুঠোফোনে ফোন করা হলেও তিনি সাড়া দেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *