ইউএনডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ইউএনডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সম্প্রতি প্রকাশিত হয়েছে। ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) জাতিসংঘ সাধারণ পরিষদের একটি সহায়ক সংস্থা।

কোম্পানিটি ২২ নভেম্বর, ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এই সংস্থার উদ্দেশ্য হল উন্নয়নশীল দেশগুলিতে সম্পদের পরিকল্পিত ব্যবহার এবং সম্পদ আহরণে সহায়তা করা।

কোম্পানির সদর দপ্তর নিউ ইয়র্কে এবং প্রয়োজনে আর্থিক সহায়তা প্রদান করে। নীচে ইউএনডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-এর সমস্ত তথ্য দেখুন।

ইউএনডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

যাইহোক, ইউএন ডেভেলপমেন্ট প্রোগ্রাম বাংলাদেশের চাকরির শূন্যপদগুলি আজ আমাদের ওয়েবসাইটে আপডেট করা হয়েছে। এই সাইটে, আপনি নীচে থেকে আজকের বিডি চাকরির খবর আজকের সার্কুলার আপডেট দেখতে পাবেন।

তাই এই ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম জব সার্কুলার ২০২২এবং অন্যান্য এনজিও চাকরির জন্য সাথে থাকুন। অবশেষে, আমরা সম্প্রতি বাংলাদেশে বেকারদের জন্য ইউএনডিপি এনজিও জব সার্কুলার ২০২২ প্রকাশ করেছি।

ন্যূনতম স্নাতক পাস প্রার্থীরা সাম্প্রতিক ইউএনডিপি এনজিও সার্কুলার 2022-এর অনুমতি দেয়। ইউএনপিডি আন্তর্জাতিক এনজিও চাকরির বিজ্ঞাপনে অংশগ্রহণ করতে কাজের বিবরণ অনুসরণ করুন।

ইউএনডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ আবেদনের সময়সীমা ২৯ মে ২০২২ এবং পদ সংখ্যা বিজ্ঞপ্তি দেখুন।

 

ইউএনডিপি চাকরির সার্কুলার ২০২২

UNDP সম্প্রতি সম্প্রসারিত প্রযুক্তিগত সহায়তা (EPTA) প্রোগ্রাম এবং ২২ নভেম্বর ১৯৮৫ -এ বিশেষ তহবিলের সাথে একীভূত হয়। এই যুক্তি ছিল তাদের কার্যকলাপের অনুকরণ।

উন্নয়নশীল দেশগুলিকে অর্থনৈতিক ও রাজনৈতিক সহায়তা প্রদান এবং বিশেষ তহবিলে জাতিসংঘের প্রযুক্তিগত সহায়তার সুযোগ বাড়ানোর জন্য ১৯৪২ সালে ইপিটিএ প্রতিষ্ঠিত হয়েছিল।

বিশেষ সুবিধার জন্য বিশেষ ইউএনএফ তহবিল অর্থনৈতিক উন্নয়নের সানফেড ধারণা থেকে উদ্ভূত হয়েছে। আমি আশা করি আপনি উপরে থেকে ইউএনডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখেছেন।

যদিও জাতিসংঘের মতো দেশগুলো জাতিসংঘ-নিয়ন্ত্রিত তহবিল সমর্থন করেছিল। যাইহোক, উন্নত দেশগুলির এই বিরোধিতা, বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্র, যেটি এমন উদ্বেগজনক তৃতীয় বিশ্বের তহবিলের আধিপত্য বিস্তার করেছিল এবং বিশ্বব্যাংক সেই অনুযায়ী এটিকে পছন্দ করেছিল।

সানফেডের একটি “বিশেষ তহবিল” গঠনের ধারণা বাদ দেওয়া হয়। এই বিশেষ তহবিলের ধারণার সাথে কিছু আপস ছিল, এটি বিনিয়োগের মূলধন প্রদান করেনি, তবে শুধুমাত্র ব্যক্তিগত বিনিয়োগের পূর্বশর্ত আনতে সাহায্য করেছে।

বিশ্বব্যাংকের ছত্রছায়ায় ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের প্রস্তাব এবং ইপিটিএ এবং যুক্তরাষ্ট্রের বিশেষ তহবিলকেও একই ধরনের কাজ পরিচালনা করতে দেখা গেছে।

১৯৭২সালে, জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক কাউন্সিলের মহাসচিবকে জাতিসংঘের কারিগরি সহায়তা কর্মসূচিতে যোগদানের যোগ্যতা এবং ত্রুটিগুলি বিবেচনা করতে বলা হয়েছিল এবং ১৯৮৬ সালে EPTA বিশেষ তহবিলকে UNDP গঠনের জন্য একত্রিত করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *